জামালপুরের হিজড়া সম্প্রদায়কে কোরবানির গরু দিলেন প্রধানমন্ত্রী

হিজড়া সম্প্রদায়ের কাছে এক লাখ টাকা দামের একটি গরু ও আনুষঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন জেলা প্রশাসক আহমেদ কবীর । ছবি : সংগৃহীত

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর সদরের হিজড়া সম্প্রদায়কে কোরবানির জন্য একটি গরু উপহার দিয়েছেন।

ডেপুটি প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রীর পক্ষে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীর ২০ আগস্ট সকালে তাদের কাছে এই গরু হস্তান্তর করেন।

খোকন জানান, ২০ আগস্ট সকাল সাড়ে আটটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মোবাইলে একটি এসএমএস পান। এসএমএস-দাতা বলেন, তার নাম ময়ূরী, তিনি হিজড়া সম্প্রদায়ের একজন। ময়ূরী প্রধানমন্ত্রীর কাছে ঈদে কোরবানি দেওয়ার জন্য একটি গরু চেয়েছেন।

এসএমএস দেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন মিয়াকে ময়ূরীর ফোন নম্বরে যোগাযোগ করে একটি কোরবানির গরু পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেন।

একান্ত সচিব ওই নাম্বারে ফোন করে জানতে পারেন, ময়ূরী জামালপুর সদরে হিজড়া পল্লীতে থাকেন। সেখানে ৮৭ জন হিজড়া বসবাস করেন। একান্ত সচিব তাৎক্ষণিকভাবে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে প্রধানমন্ত্রীর নির্দেশ পৌঁছে দেন।

জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীর ২০ আগস্ট দুপুরে হিজড়া সম্প্রদায়ের কাছে এক লাখ টাকা দামের একটি গরু এবং আনুষঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন।
সূত্র : বাসস

Views 48   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad