বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশ

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
জেনেটিক প্রতিবন্ধী (জেনেটিক ডিজঅর্ডার) সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদান রাখায় ‘বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড’ পেয়েছেন ‘ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ’-এর চেয়ারম্যান সরদার এ রাজ্জাক।

১২ আগস্ট ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত ১৩তম বিশ্ব ডাউন সিনড্রোম কংগ্রেসে জমকালো এক অনুষ্ঠানে ডাউন সিনড্রোম ইন্টারন্যাশনাল, ইউকে’র পক্ষে সংগঠনের সভাপতি ভেনেসা ডস সান্তোষের হাত থেকে সরদার রাজ্জাক এই পুরস্কার গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এই প্রথমবারের মতো বিশ্ব ডাউন সিনড্রোম দিবস অ্যাওয়ার্ড দেয়া হলো।

সরদার রাজ্জাক গত ২১ মার্চ বিশ্বে নবম এবং বাংলাদেশে প্রথমবারের মতো ‘বিশ্ব ডাউন সিনড্রোম দিবস’ উদযাপনে অগ্রণী ভূমিকা পালন করেন।

এরই ধারাবাহিকতায় তিনি ডাউন সিনড্রোম শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে ‘ডাউন সিনড্রোম প্যারেন্ট সাপোর্ট গ্রুপ’ নামে একটি প্লাটফরম গড়ে তোলেন।

সরদার রাজ্জাক পরবর্তীতে ‘ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ’ প্রতিষ্ঠা করেন এবং বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের ডাউন সিনড্রোম কমিউনিটির সঙ্গে যুক্ত হয়।

তার প্রচেষ্টাকে স্বীকৃতি জানিয়ে ডাউন সিনড্রোম ইন্টারন্যাশনাল তাকে বিশ্ব ডাউন দিবস অ্যাওয়ার্ডে ভূষিত করে।সূত্র : বাসস

Views 53   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad