মুজিবনগর সরকারের অস্থায়ী বিচারপতি বঙ্গবন্ধুর সহচর মতিয়র রহমান তালুকদারের স্মরণসভা ২৭ জুলাই

প্রয়াত আইনজীবী মতিয়র রহমান তালুকদার

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী ॥
বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম সহচর, মুজিবনগর সরকারের অস্থায়ী বিচারপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জামালপুর জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এবং জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসানের বাবা প্রয়াত আইনজীবী মতিয়র রহমান তালুকদারের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৭ জুলাই স্মরণসভার আয়োজন করা হয়েছে। সরিষাবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও আইনজীবী মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের উদ্যোগে আওনা ইউনিয়নের দৌলতপুর মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে বিকেল তিনটায় এ স্মরণসভা অনুষ্ঠিত হবে।

স্মরণসভায় প্রধান অতিথি থাকবেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম। বীর প্রতীক আব্দুল হাকিমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ্, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপ্যাধ্যক্ষ হারুন-অর-রশিদ উপস্থিত থাকবেন। এতে জেলা, উপজেলা, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনরা স্মৃতিচারণমূলক বক্তব্য রাখবেন।

প্রয়াত মতিয়র রহমান তালুকদারের ছেলে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান জানান, স্মরণসভা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যেই বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রস্তুতি সভা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ জুলাই প্রয়াত আইনজীবী মতিয়র রহমান তালুকদারের ১০ম মৃত্যুবার্ষিকী ছিল। এ দিন শোকর‌্যালি, মরহুমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিলসহ কয়েকটি সংক্ষিপ্ত অনুষ্ঠান পালন করা হয়।

Views 42   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad