জামালপুরে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

প্রতিযোগিতায় প্রথমস্থান অর্জনকারী শিক্ষার্থী তাসবীহ জামানের হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লোকমান হোসেন। ছবি : বাংলার চিঠি ডটকম

এম ইউ শাকিল, জামালপুর ॥
‘মেধা ও মননে সুন্দর আগামী’ এই শ্লোগানে জামালপুরে কিশোর-কিশোরী সম্মেলন হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর সহযোগিতায় শেরপুর রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস) ১৭ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের এ সম্মেলনের আয়োজন করে।

সকাল সাড়ে ১০টার দিকে এ সম্মেলন উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লোকমান হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী হাকিম আবু আবদুল্লাহ খান, জাহিদুল ইসলাম, আকাশ কুমার কুন্ডু, আব্দুল্লাহ আল রনী ও স্নিগ্ধা দাস। এ ছাড়াও উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানের ফোকাল পার্সন নূর মোহাম্মদ, শেরপুর রুরাল ডেভেলপমেন্ট সংস্থার ঋণ সমন্বয়কারী শামীম আজাদ ও হিসাবরক্ষক মনিরুজ্জামান।

জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলা পর্যায় থেকে বিজয়ী ১০ জন করে মোট ৪০ জন শিক্ষার্থী জেলা পর্যায়ে অনুষ্ঠিত এ সম্মেলনে অংশগ্রহণের কথা থাকলেও উপস্থিত ছিলেন ২৭ জন শিক্ষার্থী। এ সম্মেলনে ‘আগামী দিনে বাংলাদেশের স্বপ্ন অর্জন’ বিষয়ে রচনা প্রতিযোগিতা এবং উপস্থিত বক্তৃতায় অংশগ্রহণ করেন ওই শিক্ষার্থীরা।

বিচারকের দায়িত্ব পালন করেন নির্বাহী হাকিম আকাশ কুমার কুন্ডু, আব্দুল্লাহ আল রনী ও স্নিগ্ধা দাস। দুপুর তিনটার দিকে ১০ জন বিজয়ী শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লোকমান হোসেন এবং আমন্ত্রিত অতিথি নির্বাহী হাকিম আকাশ কুমার কুন্ডু, আব্দুল্লাহ আল রনী ও স্নিগ্ধা দাস। পরবর্তীতে বিজয়ী ১০ জন শিক্ষার্থী বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবেন।

প্রথম স্থান অর্জন করে জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসবীহ জামান, দ্বিতীয় হয়েছে বালিজুড়ি এফ এম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুশফিকুর রহমান, তৃতীয় মেলান্দহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আফিয়া জাহান, চতুর্থ জামালপুর জেলা স্কুলের শিক্ষার্থী নাতিক হাসান, পঞ্চম জামালপুর জেলা স্কুলের শিক্ষার্থী মোহতামীম মুনতাহা, ষষ্ঠ সরিষাবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আফিয়া আবিদা সুলতানা, সপ্তম জামালপুর জেলা স্কুলের শিক্ষার্থী সাদিক সায়ীদ রাহা, অষ্টম সরিষাবাড়ী বিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফরিদুল ইসলাম নাঈম, নবম হয়েছে জামালপুর জেলা স্কুলের শিক্ষার্থী তাসনিমুল হাসান ও দশম হয়েছে বালিজুড়ি এফএম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুমতাছির মাহমুদ তালুকদার।

Views 79   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *