ঢাকায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
তিনদিনের রাষ্ট্রীয় সফরে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এখন ঢাকায়। ১৩ জুলাই বিকেলে একটি বিশেষ বিমানে তিনি ঢাকায় পৌঁছান। তার সফরসঙ্গী হিসেবে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা রয়েছেন।

সফরসূচি অনুযায়ী, ভারতীয় স্বারষ্ট্রমন্ত্রী ১৪ জুলাই সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

এদিন বেলা সাড়ে ১১টায় যমুনা ফিউচার পার্কে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার উদ্বোধন করবেন। বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন। বিকেল সোয়া চারটা থেকে পৌনে পাঁচটা পর্যন্ত ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অবস্থান করবেন।

সন্ধ্যা সোয়া সাতটায় তিনি বিজিবি সদর দপ্তরে যাবেন। সেখানে নৈশভোজে অংশ নেবেন। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

রাজনাথ সিং ১৫ জুলাই সকাল পৌনে নয়টা থেকে নয়টা পর্যন্ত ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। এদিন বিশেষ একটি বিমানে সকাল ১০টা ২০ মিনিটে রাজশাহী যাবেন রাজনাথ সিং।

সকাল সাড়ে ১০টায় তিনি রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে আইটি এবং ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন। ওইদিন বেলা দেড়টায় রাজশাহী থেকে নয়াদিল্লির উদ্দেশে রওনা দেবেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকগুলোতে বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ চলাচল, গবাদিপশু, অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য ও অন্যান্য সামগ্রীর চোরাচালান প্রতিরোধে বিদ্যমান ব্যবস্থা শক্তিশালী করা নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।
সূত্র : ডেইলি বাংলাদেশ ডটকম।

Views 31   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *