বিএনপির প্রমাণ করতে হবে, না হলে জবাব দিতে হবে

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
‘সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার’- বিএনপির এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, বিএনপির বানোয়াট মিথ্যা কথা। এটি বিএনপির প্রমাণ করতে হবে। তা না হলে এর জবাব দিতে হবে।

১১ জুলাই দুপুরে রাজধানী ঢাকার গুলশানের একটি পাঁচ তারকা হোটেলে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল (সিআরআই) নারী নেতৃত্বের ওপর একটি কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

১০ জুলাই জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেন, এক দিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন, কী অবস্থা হয় দেশের। সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার।

বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের আজ বলেন, আপনারা বলেছেন, ইসির সচিব আওয়ামী লীগের দলীয় অফিসে যান। আমি চ্যালেঞ্জ করছি, ইসি সচিব কোনো দিন আওয়ামী লীগ অফিসে যাননি।

ওবায়দুল কাদের বলেন, এক দিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলে কী হবে বলুন? বাংলাদেশ রসাতলে যাবে। এক দিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমি হয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ পুরোনো হাওয়া ভবন থেকে ‘খাওয়া’ ভবনে রূপান্তর হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, সরকার জনবিচ্ছিন্ন কি জনসমর্থনপুষ্ট, তার প্রমাণ দিয়েছে সাম্প্রতিক খুলনা সিটি ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে আসুন, জনপ্রিয়তা যাচাই হবে। জনগণ আমাদের ভোট না দিলে আমরা তো সরকারে আসতে পারব না। কাজেই জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরীক্ষা নিতে পারেন। গাজীপুরে শিক্ষা হয়নি, খুলনায় শিক্ষা হয়নি। আর কত শিক্ষা চান?

মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে বিএনপি যাবে কি না, সেটা অক্টোবরেই প্রমাণিত হবে। অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। বিএনপির কথার সঙ্গে কাজের মিল নেই।

খালেদা জিয়ার কারামুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাকে দণ্ড দিয়েছেন আদালত। মুক্তিও দিতে পারেন আদালত। বিএনপির কথায় মনে হয়, আওয়ামী লীগই যেন তাকে আটকে রেখেছে। শেখ হাসিনা আটকে রেখেছেন। বিএনপিকে আইনি লড়াইয়ের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আইনি লড়াইয়ের কোনো বিকল্প নেই।
সূত্র : ডেইলি বাংলাদেশ ডটকম।

Views 42   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *