জামালপুরে ৩ লাখ ২৪ হাজার শিশুকে ভিটামিন এ খাওয়ানো হবে

কর্মশালায় বক্তব্য রাখেন জামালপুরের ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকিম মামুন সাদিক। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবদেক, জামালপুর ॥
ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশমৃত্যুর ঝুঁকি কমান- এই স্লোগানকে সামনে রেখে জামালপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১১ জুলাই জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ডা. নজরুল ইসলাম সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার সভাপতি জামালপুরের ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকিম মামুন সাদিক সাংবাদিকদের জানান, শিশুদের অপুষ্টি নিরাময়, অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১৪ জুলাই সারা দেশের মতো জামালপুরেও ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উদ্যাপিত হবে। জেলায় এবার ৩ লাখ ২৪ হাজার ৭৬৯ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ছয় থেকে ১১ মাস বয়সী ৩৭ হাজার ৫৮ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৭ হাজার ৭১০ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, জেলার সাতটি উপজেলার স্থায়ী, অস্থায়ী, অতিরিক্ত, মোবাইল ও দুর্গম এলাকার ৫৫২টি সাব ব্লকসহ মোট ১ হাজার ৬৯২টি কেন্দ্রে একযোগে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

কর্মশালায় মুক্ত আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা নিউট্রিশন কর্মকর্তা মাহফুজা রুমা, এশিয়ান টিভির সাংবাদিক আব্দুল জলিল, বাংলার চিঠি ডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম, বাংলাভিশন টিভির সাংবাদিক জাহিদ হাবিব, দৈনিক সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, ইউএনবির সাংবাদিক বজলুর রহমান, বাংলাদেশ ডু-ডের সাংবাদিক এম সুলতান আলম প্রমুখ।

কর্মশালায় জেলায় কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক ও টেলিভিশনের সাংবাদিকবৃন্দ অংশ নেন।

Views 64   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *