জামালপুরে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

টিসিবি’র পেঁয়াজ বিক্রি করা হচ্ছে প্রতি কেজি ৪৫ টাকায়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন-টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যে ৪৫ টাকা কেজি ধরে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। ২৭ নভেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জানা গেছে, বাজারে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে সাধারণ ক্রেতাদের মাঝে ন্যায্যমূল্যে ৪৫ টাকা কেজি ধরে পেঁয়াজ বিক্রি করার উদ্যোগ নিয়েছে জামালপুর জেলা প্রশাসন। প্রথম পর্যায়ে এ জন্য টিসিবির ডিলার সুভাষ চন্দ্র সাহাকে দুই হাজার কেজি আমদানিকৃত বিদেশি পেঁয়াজ বরাদ্দ দেওয়া হয়েছে। ২৭ নভেম্বর সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে টিসিবি ডিলার পেঁয়াজ বিক্রি শুরু করেন। জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক সাধারণ ক্রেতাদের মাঝে পেঁয়াজ বিক্রি উদ্বোধনের পর পর শত শত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পেঁয়াজ কিনতে সেখানে ভিড় জমান। লম্বা লাইনে দাঁড়িয়ে তাদেরকে ৪৫ টাকা কেজি ধরে পেঁয়াজ কিনতে দেখা গেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও নির্বাহী হাকিম মো. আরিফুল ইসলাম টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম তদারকি করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আরিফুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, ‘আজ (২৭ নভেম্বর) এক হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হয়। জনপ্রতি এক কেজি করে পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে বাকি এক হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হবে।’