নকলায় ঈদুল ফিতরের ২টি আগাম জামাত অনুষ্ঠিত হবে

শফিউল আলম লাভলু, নকলা॥
প্রতি বছরের ন্যায় শেরপুরের নকলা উপজেলার পৌরসভাধীন চরকৈয়া এলাকায় ও চরঅষ্টধর ইউনিয়নের নারায়নখোলা গ্রামে ঈদুল ফিতর নামাজের আগাম ২ জামাতসহ উপজেলায় বিভিন্ন এলাকায় মোট ৮৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে।

চরকৈয়া ও নারায়নখোলা গ্রামের কিছু মুসলমানগণ সৌদি আরবের সাথে দিনের মিল রেখে দীর্ঘদিন ধরে রোজা ও ঈদের জামাতসহ অন্যান্য ধর্মীয় কার্যক্রমগুলো পালন করে আসছেন। এর অংশ হিসেবে এবারও সৌদি আরবের সাথে দিনের মিল রেখে ঈদুল ফিতর নামাজের জামাত পড়বেন। এক্ষেত্রে সৌদি আরবে চাঁদ দেখা ও জামাত পড়ার উপর তাদের জামাত নির্ভর করছে। তবে ১৫ জুন হতে পারে বলে মনে করছেন সৌদি আরবের অনুসারীরা।

তবে সৌদি আরবে যেদিনই ঈদুল ফিতর পালন করা হউকনা কেন, সেদিন নকলার ওই দুই এলাকায় সকাল আটটায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন চরকৈয়া ঈদগাহ ময়দানের ইমাম সারোয়ার জাহান ও ঈদগাহ ময়দানের সভাপতি মুক্তিযোদ্ধা সামছুল হক তারা।

সভাপতি আরও বলেন, আমরা সৌদি আরবের সাথে দিনের মিল রেখে দীর্ঘদিন ধরে রোজা ও ঈদের জামাতসহ অন্যান্য ধর্মীয় কার্যক্রমগুলো পালন করে আসছি। আমরা ধর্মীয় ও সরকার বা রাষ্ট্রীয় আইনের বাহিরে কোনো কাজ করিনা বলেই, সরকারের পক্ষ থেকে আমাদের জামাত চলাকালীন থানা পুলিশ ও গ্রাম পুলিশের মাধ্যমে নিরাপত্তা দেওয়া হয়।

উল্লেখ, চরকৈয়া আগাম ঈদের জামাতে এবং চরকৈয়া মধ্যপাড়া ঈদগাহ মাঠের জামাতে মহিলারাও অংশ গ্রহণ করেন।