তারেক রহমানকে দেশনায়ক মানতে নারাজ মির্জা ফখরুল(ভিডিও)

tarek-fakrulবাংলারচিঠি অনলাইন ডেস্ক॥
যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্ধারিত বক্তব্যে একটি বারের জন্যও তারেক রহমানকে দেশনায়ক বলেননি। পুরো বক্তব্য শুনে মনে হয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই যেনো দলটির প্রধান হয়ে গেছেন। তার বক্তব্যের সুর এতটাই বদলে গেছে যে স্টেজে উঠার পর তিনি খালেদা জিয়ার প্রসঙ্গেও বেশি কথা বলেন নি। তারেক রহমানকে দেশনায়ক বলতে অনীহার সুর স্পষ্ট ছিল। মির্জা ফখরুলের হঠাৎ পরিবর্তনে বিস্মিত খোদ তারেক রহমানসহ বিএনপি নেতৃবৃন্দ। ১০ জুন পূর্ব-লন্ডনের একটি হলে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি মির্জা ফখরুলের বক্তব্যের সুরে এসব উঠে এসেছে।

সূত্র বলছে, মির্জা ফখরুল তার পদ রক্ষা করার জন্য লন্ডনে উড়ে এলেও বাস্তবতা বুঝে তিনি এখন মোড়ক পরিবর্তন করেছেন। খালেদা জিয়ার কারামুক্তি ও তারেক জিয়ার দেশে ফেরার বিষয়ে টু-শব্দটিও করেন নি তিনি। গোপন সূত্রে জানা গেছে, তারেক রহমানকে পাশ কাটিয়ে বিএনপি প্রধান হতে চান মির্জা ফখরুল এমন কথা বাজারে আগেই শোনা গিয়েছিল। তাই মির্জা ফখরুল লন্ডনে পৌঁছানোর সাথে সাথে তারেক রহমান তাকে একটি চড়ের মাধ্যমে নিজের অস্তিত্বের প্রকাশ ঘটান। ফখরুল যাতে নিজেকে দলের হর্তাকর্তা না ভাবেন সেজন্য তারেক সব চেষ্টা অব্যাহত রেখেছেন বলেও জানা গেছে।

লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, মির্জা ফখরুল স্থানীয় একাধিক নেতার সাথে বক্তব্যে নিজের বীরত্বের কথা ইনিয়ে বিনিয়ে বলার চেষ্টা করেছেন। বিএনপিকে নাকি ফখরুল সাহেব একা বাঁচিয়ে রেখেছেন এমন কথাও আমাদের কানে এসেছে। তার বিতর্কিত মন্তব্যগুলো নিয়ে শিগগিরই তারেক রহমান বিচার বসাবেন বলেও জানা গেছে। আমরা শুনেছি দেশে মির্জা ফখরুল বলে বেড়িয়েছেন যে, তিনিই হবেন পরবর্তী বিএনপির প্রধান। খালেদা জিয়ার বয়স হয়েছে। হায়াৎ-মউততো বলা যায় না। তারেক রহমান অপদার্থ ও বুদ্ধিহীন। মির্জা ফখরুলকে সজ্জন ব্যক্তি ভাবতাম। তিনি আসলে লোভী ও প্রতারক। সরকারের দালাল। ফখরুলকে সাইজ করতে আমরা প্রস্তুতি নিচ্ছি।
সূত্র : বাংলা নিউজ পোস্ট।