র‌্যাবের সন্ধানে মেলান্দহের অনলাইন ক্যাসিনো, ৫ জুয়ারি আটক

র‌্যাবের অভিযানে জামালপুরের মেলান্দহ বাজার এলাকা থেকে আটক পাঁচজন অনলাইন জুয়ারি এবং জব্দকৃত অনলাইন ক্যাসিনো জুয়ায় ব্যবহার করা নগদ টাকা ও বিভিন্ন সামগ্রী। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহ উপজেলায় অভিযান চালিয়ে অনলাইন ক্যাসিনো জুয়ার সাথে জড়িত থাকার অভিযোগে পাঁচজন জুয়ারিকে আটক করেছে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের একটি আভিযানিক দল। ২৩ অক্টোবর বিকেলে মেলান্দহ বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। তাদের কাছ থেকে অনলাইন ক্যাসিনো জুয়া খেলার নগদ তিন লাখ ৮০ হাজার ৬২ টাকাসহ বিভিন্ন ব্যাংকের ছয়টি এটিএম কার্ড, ব্যাংকের চেক বই, ১৩টি মোবাইল ফোনসেট, ডেস্কটপ কম্পিউটার ও ডিজিটাল সিল জব্দ করেছে র‌্যাব।

র‌্যাব সূত্রে জানা গেছে, র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া ও স্কোয়াড অধিনায়ক সহকারী পুলিশ সুপার জুনায়েদ আফ্রাদের নেতৃত্বে র‌্যাবের একটি দল গোপন তথ্যের ভিত্তিতে ২৩ অক্টোবর বিকেল ৩টায় মেলান্দহ বাজারের এ এস এন্টারপ্রাইজ নামের একটি কম্পিউটারের দোকানে অভিযান চালান। এ সময় সেখান থেকে তিনজন অনলাইন ক্যাসিনো জুয়ারিকে আটক করা হয়। আটক জুয়ারিরা হলেন- মো. মোতালেব হোসেনের ছেলে নোমান হোসেন (৩০), ছামিউল ইসলামের ছেলে মশিউর রহমান (৩৩) ও সুলতান শেখের ছেলে জোবায়ের আহাম্মেদ সোহাগ (২৩)। তাদের বাড়ি মেলান্দহ উপজেলার আদিপৈত গ্রামে। তাদের কাছ থেকে নগদ তিন লাখ ৫০ হাজার ৯০৭ টাকা, নয়টি মোবাইল ফোন সেট, পূবালী ব্যাংকের একটি চেকবই, এক সেট ডেস্কটপ কম্পিউটার ও একটি ডিজিটাল সিল জব্দ করা হয়।

পরে বিকেল ৪টার দিকে র‌্যাবের একই দল মেলান্দহ বাজারের মাহমুদপুর রোডে জিন্নাহ সুপার মার্কেটের তৃতীয় তলায় আড্ডা ক্যাফে নামে একটি কফি হাউজে অভিযান চালান। সেখান থেকে ক্যাসিনো জুয়া পরিচালনার অভিযোগে মেলান্দহ উপজেলার আদিপৈত এলাকার আনসারুল আলমের ছেলে মাহমুদুল হাসান মাসুম (৩৩) ও কামরুল ইসলামের ছেলে ফরহাদ ইসলামকে (৩২) আটক করা হয়। তাদের কাছ থেকে নগদ ২৯ হাজার ১৫৫ টাকা, বিভিন্ন ব্যাংকের ছয়টি এটিএম কার্ড ও চারটি মোবাইল ফোন সেট জব্দ করা হয়।

র‌্যাব জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. তোফায়েল আহমেদ মিয়া বাংলারচিঠিডটকমকে জানান, আটক আসামিরা দীর্ঘদিন ধরে মেলান্দহে বসেই অবৈধভাবে অনলাইন ক্যাসিনো জুয়া পরিচালনার মাধ্যমে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছ থেকে প্রচুর টাকা হাতিয়ে নিচ্ছিল। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই চক্রের মূলহোতাদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। র‌্যাবের পক্ষ থেকে জুয়া আইনে আটক অনলাইন ক্যাসিনো জুয়ারিদের বিরুদ্ধে মেলান্দহ থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।