বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণে বাধা নেই, আওয়ামী লীগ প্রার্থীর রিট খারিজ

bakshigonj pourasovaবকশীগঞ্জ প্রতিনিধি, জামালপুর ॥
জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতাদেশ রিট খারিজ করে দিয়েছে হাইকোর্টের আপিল বিভাগ।

২০ মে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সমন্বয় বেঞ্চ আওয়ামী লীগ প্রার্থী শাহীনা বেগমের দায়ের করা রিটটি খারিজ করে দেয়। এতে করে বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে বাধা কেটে গেল।

জানা গেছে, গত বছরের ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলাকালে ১২টি কেন্দ্রের মধ্যে মালিরচর হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোলযোগের কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এরপর অনেক তদন্তের পর পুনরায় ওই স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়। গত ২৯ মার্চ ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী ও তৃতীয় স্থানে থাকা শাহীনা বেগম নির্বাচনের আগের দিন হাইকোর্টে রিট করে ভোট গ্রহণের উপর স্থগিতাদেশ আনলে নির্বাচন বন্ধ হয়ে যায়। পরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও নজরুল ইসলাম সওদাগর হাইকোর্টের আপিল বিভাগে শাহীনা বেগমের রিট বাতিলের আবেদন করলে ২০ মে আপিল বিভাগ শাহীনা বেগমের রিটটি খারিজ করে দেয়।

আপিল বিভাগ রিটটি খারিজ করে দেওয়ায় যেকোনো দিন মালিরচর হাজীপাড়া কেন্দ্রে ভোট গ্রহণ হতে পারে।

উল্লেখ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম সওদাগর বিএনপির প্রার্থী ফকরুজ্জামান মতিনের চেয়ে ৮৯৪ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। ওই কেন্দ্রে মোট ভোটার রয়েছে এক হাজার ৫২৮ জন।