জামালপুরে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবসে ইন্টারনেটে ন্যুড অপশন বন্ধের দাবি

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠি ডটকম
আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন নির্ধারিত বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ১৭ মে সারাদেশের মতো জামালপুরেও পালিত হয়েছে। এ উপলক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আহমেদ কবীর।

স্থানীয় সরকারের উপপরিচালক খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জামালপু বিটিসিএ এর বিভাগীয় প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ, উপসহকারী প্রকৌশলী আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, আইটি ব্যবসায়ী মির্জা শিপন প্রমুখ।

সভায় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ এবং প্রাথমিক কার্যক্রম শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। বক্তারা বর্তমান সরকারের তথ্য প্রযুক্তির ক্ষেত্রে বিস্ময়কর সাফল্য এবং ঈর্ষণীয় পর্যায়ে অগ্রগতির ভূয়সি প্রশংসা করা হয়।

সভায় নতুন প্রজন্ম থেকে শুরু করে আপামর জনসাধারণকে কম্পিউটার তথা আইটি জ্ঞান অর্জন করার জন্য অনুরোধ করা হয়। এ ছাড়া ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অন্যান্য মাধ্যমগুলোকে শুধুমাত্র ইতিবাচকভাবে ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়। বক্তারা নতুন প্রজন্মকে ইন্টানেটের মাধ্যমে নীল দংশনে যাতে আক্রান্ত হয় এব্যপারে সরকারকে কঠোর নজরদারি বিশেষ করে ন্যুড অপশনগুলো বন্ধ করে দেওয়ার জন্য অনুরোধ করেন।

পরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে টেলিকমিউনিকেশন্স সার্ভিসের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়তে পারেন :
» ‘এটা কি ইসলামপুর পৌরসভার রাস্তা?’
» শেরপুরে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে নিহত ২