‘এটা কি ইসলামপুর পৌরসভার রাস্তা?’

বেহাল রাস্তায় পথচারীদের জনদুর্ভোগ। ছবি : বাংলারচিঠি
বেহাল রাস্তায় জনদুর্ভোগ। ছবি : বাংলারচিঠি

সাহিদুর রহমান, ইসলামপুর ॥
ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ রাস্তাটির বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। প্রতিদিন এ রাস্তায় স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করে। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তাটিতে স্থায়ী জলাবদ্ধতা রূপ নেয়। ফলে শহরের গুরুত্বপূর্ণ রেলগেট থেকে পাটনি পাড়া মোড় যেতে রাস্তাটি দিয়ে পথচারী ও যানবাহন চলতে গিয়ে রাস্তার গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে প্রতিনিয়ত।

১৭ মে দুপুরে রাস্তাটিতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পথচারীরা দেয়ালে হাত আটকিয়ে বাদর ঝুলা হয়ে রাস্তা পার হচ্ছে। এ জনদুর্ভোগের শেষ নেই গুরুত্বপূর্ণ রাস্তাটিতে। দীর্ঘ দিন ধরে জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি জলাবদ্ধ হয়ে বেহাল অবস্থা থাকলেও পৌর কর্তৃপক্ষের কোনো মাথা ব্যথা নেই। এ নিয়ে অনেক পথচারীর মন্তব্য, ‘এটা কি ইসলামপুর পৌরসভার রাস্তা?’

এ ব্যাপারে ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ জানান, বিষয়টি নিয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলেছি এবং আমি ইতিপূর্বে তিনবার রাস্তাটি মেরামত করেছি কিন্তু পৌর নিয়ম না মেনে জে জে কে এম গালস্ হাইস্কুল ও মহিলা ডিগ্রি কলেজের সীমানা প্রাচীর নির্মাণ করায় আমি রাস্তার জলাবদ্ধতা নিরসনের জন্য ড্রেনেজ ব্যাবস্থা নিতে পারছিনা। তবে স্থানীরা সহযোগিতা করলে অবৈধ দেয়াল ভেঙ্গে জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থা করা হবে।

আরও পড়তে পারেন :
» ইসলামপুর খাদ্যগুদামে বোরো চাল সংগ্রহ অভিযান শুরু
» রমজানের মর্যাদা রক্ষায় সরকারের নানা পদক্ষেপ
» শেরপুরে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে নিহত ২