রমজানের মর্যাদা রক্ষায় সরকারের নানা পদক্ষেপ

ramadan

বাংলারচিঠি অনলাইন ডেস্ক॥
ইসলামের প্রধান পাঁচটি স্তম্ভের মধ্যে একটি হল রোজা। আরবি ১২ মাসের মধ্যে সবচেয়ে বরকতের মাস। এই রমজানের বরকতের উছিলায় এক মাসের জন্য মহান আল্লাহ তায়ালা কবরের আজাব বন্ধ করে দেন।

রমজানের মর্যাদা ও গুরুত্ব সর্ম্পকে আল্লাহ পাক বলেছেন, এই মাসে আল-কোরআন নাজিল করা হয়েছে, মানুষের জন্য সৎ পথের সুস্পষ্ট নিদর্শন এবং হক ও বাতিলের পার্থক্যকারী হিসেবে।

পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সাশ্রয়ী মূল্যে দ্রব্য বিক্রয়ের লক্ষ্যে টিসিবির মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক বাজার থেকে চিনি, ছোলা, সয়াবিন তেল, মসুর ডাল ও খেজুর সংগ্রহ করে রাখা হয়েছে। ১৫ মে থেকে সারা দেশে ১৮৫টি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে এসব পণ্য বিক্রয় করা হচ্ছে।

ডিলার ছাড়াও বিভাগীয় ও জেলা শহরে নিজস্ব ট্রাকে করে পণ্যগুলো বিক্রি করছে টিসিবি।

এদিকে অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে মনিটরিং টিম গঠন করা হয়েছে। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করবেন।

রমজান ও ঈদ উপলক্ষে সড়ক, নৌ ও রেলপথ যানজটমুক্ত রাখতে নানা প্রস্তুতি গ্রহণ করেছে পুলিশ। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে অপরাধীদের গ্রেপ্তারে বিশেষ অভিযান পরিচালনারও উদ্যোগ নেওয়া হয়েছে।আলোকিত নিউজ।

আরও পড়তে পারেন :
» ইসলামপুর খাদ্যগুদামে বোরো চাল সংগ্রহ অভিযান শুরু
» শেরপুরে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে নিহত ২
» জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেনকে টেনিস ক্লাবের বিদায় সংবর্ধনা
» বাংলাদেশকে আরও উচ্চতায় নিয়ে যেতে কাজ করতে চাই, জামালপুরে সংবর্ধনা অনুষ্ঠানে আনোয়ার হোসেন