ইসলামপুরে শিশু পুত্র হত্যা, সৎ মা আটক

সাহিদুর রহমান, ইসলামপুর ॥
জামালপুরের ইসলামপুর উপজেলায় সৎ মায়ের হাতে শিশু পুত্র খুন হয়েছে। ১৪ মে রাতে উপজেলার পাথর্শী ইউনিয়নের অয়েরকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ১৫ মে রাতে শিশুটির সৎ মা ঝর্নাকে আটক করে ১৬ মে আদালতে সোপর্দ করেছে।

জানা গেছে, পাথর্শী ইউনিয়নের অয়েরকান্দা গ্রামের মিলনের তার পাঁচ বছর বয়সের শিশুপুত্র লিখনকে নিজ বাড়িতে দাদি ও সৎ মায়ের কাছে রেখে ঢাকায় কাজ করেন। শিশু লিখন স্থানীয় পলবান্ধা গ্রামের একটি হাফেজিয়া মাদরাসায় পড়তো।

নিহত শিশুটির দাদি হেলেনা এ প্রতিনিধিকে বলেন, ১৪ মে রাত সাড়ে আটটার দিকে আমি ছেলের ঘরে লিখনকে ঘুম পাড়িয়ে নামাজ পড়তে যাই। এ সুযোগে ঘুমের মধ্যে লিখনকে হয়তো কেউ শ্বাসরোধ করে মেরে বাড়ির পেছনে পুকুরে ফেলে দেয়। এ সময় প্রতিবেশীরা পুকুরে কোনো কিছু পড়ে যাওয়ার শব্দ শুনে সবাই গিয়ে পানিতে খুঁজতে থাকলে ১৪ মে গভীর রাতেই লিখনের লাশ পাওয়া যায়। শিশুটির সৎ মা ঝর্ণাই তাকে পুকুরে ফেলে দিয়ে হত্যা করেছেন বলেও তিনি অভিযোগ করেছেন।

এদিকে ১৫ মে জামালপুর জেনারেল হাসপাতালে শিশুটির লাশের ময়না তদন্ত হয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নিহত শিশুটির পরিবারে শোকের মাতম চলছে। ইসলামপুর থানা পুলিশ শিশুটির সৎ মা ঝর্ণাকে ১৫ মে রাতে আটক করেছে। তাকে ১৬ মে সকালে জামালপুর আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠিয়েছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুজ্জামান খান বাংলারচিঠি ডটকমকে বলেন, শিশুটির লাশের ময়নাতদন্ত হাতে এলেই হত্যার কারণ জানা যাবে। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে তার সৎ মা ঝর্ণাকে আটক করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়তে পারেন :
‘ডক্টর’ উপাধিতে ভূষিত হলেন অধ্যক্ষ প্রফেসর মুজাহিদ বিল্লাহ ফারুকী
বাংলাদেশকে আরও উচ্চতায় নিয়ে যেতে কাজ করতে চাই, জামালপুরে সংবর্ধনা অনুষ্ঠানে আনোয়ার হোসেন
জামালপুর সরকারি গণগ্রন্থাগারে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
জামালপুরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
বকশীগঞ্জে রমজান উপলক্ষে বাজার তদারকি
সরিষাবাড়ীতে ইয়াবা বড়িসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
সরিষাবাড়ী আলহাজ জুট মিলে সিবিএ নির্বাচন সম্পন্ন : তোফাজ্জল সভাপতি, জাহিদুর সম্পাদক
সরিষাবাড়ীতে ১১ জন ভিক্ষুকের মাঝে ছাগল বিতরণ