বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান ভারতের মনোহর

শশাঙ্ক মনোহর । ছবি : সংগৃহীত
শশাঙ্ক মনোহর । ছবি : সংগৃহীত

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
বোর্ডে একমাত্র মনোনয়নপ্রত্যাশি হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন ভারতের শশাঙ্ক মনোহর।

আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে ২০১৬ সালে দায়িত্ব গ্রহণ করেন মনোহর। এ বছরই তার মেয়াদ শেষ হচ্ছে। নতুন করে নির্বাচিত হওয়ার পর আরো দুই বছরের জন্য আইসিসির চেয়ারম্যান থাকবেন ভারতের এই ক্রীড়া সংগঠক।

দায়িত্ব নেওয়ার পর গত দুই বছরে আইসিসিতে চোখে পড়ার পরিবর্তন এনেছেন মনোহর। গর্ভনিং কাঠামোও পরিবর্তনসহ আইসিসিতে প্রথম স্বাধীন নারী পরিচালক নিয়োগ এবং খেলাটার বিশ্বায়নে আয়ারল্যান্ড, আফগানিস্তানের মতো সদস্যদের টেস্ট মর্যাদা দেয়াসহ নানা সিদ্ধান্ত এসেছে তার হাত ধরে।

আইসিসির চেয়ারম্যান পদে পুর্ননির্বাচিত হওয়ার বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মনোহর বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হওয়া আমার জন্য সম্মানের। আমাকে ধারাবাহিক সমর্থন দেয়ার জন্য আমার সঙ্গী আইসিসি পরিচালকের ধন্যবাদ জানাচ্ছি। গত দুই বছরে আমরা সবাই মিলে বড় ধরনের ছাপ রাখতে সক্ষম হয়েছি, ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেটা রক্ষা করতে পেরেছি আমরা।

ক্রিকেটটাকে বিশ্বের কাছে আরো উপভোগ্য করে তুলতে আগামী দুই বছরেরও কর্মপরিকল্পনা মাথায় থাকছে মনোহরের। এ সম্পর্কে তিনি বলেন, আগামী দুই বছরে আমরা আমাদের সদস্যদের সঙ্গে এক হয়ে বৈশ্বিক পরিকল্পনা নিয়ে এগোবো। যাতে এই খেলাটার উন্নতি করতে পারি এবং আরো মানুষকে ক্রিকেট উপভোগের জায়গা করে দিতে পারি। খেলাটা এখন ভালো পর্যায়েই আছে। তবে এর অভিভাবক হিসেবে আমাদের এটা ধরে রাখার জন্য কাজ করে যেতে হবে। ডেইলি-বাংলাদেশ ডটকম।

বাংলারচিঠি ডটকমে আরও পড়ুন :
জামালপুরে উদ্ধার হওয়া ফারুক মায়ের কোলে, জেসমিন আশ্রয়কেন্দ্রে
দেওয়ানগঞ্জ-জামালপুর ট্রেনে পাথর নিক্ষেপ না করার শপথ নিল ৭ শতাধিক শিক্ষার্থী
সরিষাবাড়ীতে ১৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে আলহাজ জুট মিলের সিবিএ নির্বাচন