সরিষাবাড়ীতে ১৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে আলহাজ জুট মিলের সিবিএ নির্বাচন

সরিষাবাড়ীতে আলহাজ জুট মিলের সিবিএ নির্বাচনের ভোট কেন্দ্র। ছবি : বাংলারচিঠি ডটকম
সরিষাবাড়ীতে আলহাজ জুট মিলের সিবিএ নির্বাচনের ভোট কেন্দ্র। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী ॥
দীর্ঘ ১৬ বছর পর উৎসবমুখর পরিবেশে ১৫ মে অনুষ্ঠিত হচ্ছে পাটশিল্পের জন্য বিখ্যাত জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সর্ববৃহৎ আলহাজ জুট মিলে শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নির্বাচন। নির্বাচন উপলক্ষে প্রার্থী ও ভোটাদের মধ্যে সাজ সাজ রব বিরাজ করছে৷ আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে কঠোর নজরদারীতে।

নির্বাচন কমিশন জানায়, নির্বাচনে দুই হাজার ৮১৬ জন ভোটার গোপন ব্যালটে ভোটপ্রদান করবে। ১৭টি পদের বিপরীতে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তাদের মধ্যে সভাপতি পদে বেলাল হোসেন (খেজুর গাছ), তোফাজ্জল হোসেন (ছাতা) ও মাহবুবুর রহমান (বাই সাইকেল) এবং সাধারণ সম্পাদক পদে জাহিদ হাসান (বটগাছ) ও সেলিম রেজা (আনারস) লড়াই করছেন।

এ ছাড়া সহসভাপতির দু’টি পদে তিনজন, সহসাধারণ সম্পাদক দু’টি পদে তিনজন, সাংগঠনিক সম্পাদক পদে তিনজন, প্রচার সম্পাদক পদে তিনজন, কোষাধ্যক্ষ পদে চারজন ও আটটি সদস্য পদে ১৯ জন প্রার্থী রয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার মোসলেম উদ্দিন জানান, নয়টি বুথে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে৷ সকাল আটটা থেকে শুরু হয়েছে৷ চলবে টানা চারটা পর্যন্ত৷

সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান জানান, নিরপেক্ষ ভোটগ্রহণ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের কঠোর নজরদারী রয়েছে।

বাংলারচিঠি ডটকমে আরও পড়ুন :
জামালপুরে উদ্ধার হওয়া ফারুক মায়ের কোলে, জেসমিন আশ্রয়কেন্দ্রে
দেওয়ানগঞ্জ-জামালপুর ট্রেনে পাথর নিক্ষেপ না করার শপথ নিল ৭ শতাধিক শিক্ষার্থী