পবিত্র রমজানে আসছে জীবন ফারুকীর গান ‘ইয়া রাহমানুর রাহিম’

jibon faruki

বিনোদন প্রতিবেদক ॥
পবিত্র মাহে রমজানে মহান আল্লাহ রাব্বুল আলামিনের সৃষ্টির গুণগান নিয়ে স্টুডিও জয়া’র ইউটিউব চ্যানেলে আসছে ‘ইয়া রাহমানুর রাহিম’ শিরোনামের গান। গানটির কথা ও সুরের সাথে কণ্ঠও দিয়েছেন এ সময়ের প্রতিশ্রুতিশীল তরুণ গীতিকার ও কণ্ঠশিল্পী জীবন ফারুকী। সংগীত আয়োজন করেছেন জনপ্রিয় সংগীত পরিচালক রাজন সাহা। গাজী আনাস রওশনের পরিচালনায় ভিডিও নির্মাণ করেছে হেভেন টিউন স্টুডিও লাইভ।

গানটি প্রসঙ্গে ইসলামিক আদর্শে সম্ভ্রান্ত পরিবারে বেড়ে ওঠা কণ্ঠশিল্পী জীবন ফারুকী বলেন, ছোটবেলায় বাবা মা’র মুখে পবিত্র কোরআন তিলাওয়াতের সুর শুনেই ইসলামিক সুরের প্রতি দুর্বলতা প্রকাশ পায়। তখন থেকেই ভেবেছিলাম কখনও এই যান্ত্রিক জীবনে ক্ষণিকের জন্য অবসর পেলেই সুরের মাধ্যমে আল্লাহর গুণগান করবো। সেই ধারাবাহিকতায় আমার এই ক্ষুদ্র প্রয়াস ‘ইয়া রাহমানুর রাহিম’। শ্রদ্ধেয় সংগীত পরিচালক রাজন সাহা দাদা’র কাছে আমি চিরকৃতজ্ঞ, উনিই আমাকে গান গাইতে সাহস যুগিয়েছেন।

গানটি প্রসংঙ্গে সংগীত পরিচালক রাজন সাহা বলেন, জীবনকে আমি সেই কলেজ জীবন থেকে চিনি, ওর ভেতরে মাল্টিট্যালেন্ট ব্যাপারটা রয়েছে যা খুব কম মানুষের মাঝেই থাকে। আমি কেবল পথ দেখিয়েছি মাত্র, বাকী সবটুকু ও নিজেই করেছে। আশা করছি ইসলামি গানটি সকলের মনে পবিত্রতার আলো ছড়াবে।

গানটি আসছে পবিত্র রমজানের প্রথম সন্ধ্যায় ইফতারের পর স্টুডিও জয়া’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

গানটির প্রমো দেখতে পারেন এখানে-