জামালপুরের দু’জন সম্ভাবনাময় ছেলেমেয়েকে বাঁচাতে একটি মানবিক আবেদন

মায়মনা করিম
মায়মনা করিম

এ যন্ত্রণা সহ্য করার মতো নয় একটি পরিবারের দুটি সন্তানই যখন ভয়ঙ্কর ব্যাধিতে আক্রান্ত তখন সেই বাবা, মা’র পক্ষে কিভাবে পাহাড়সমেত কষ্ট বুকে নিয়ে পৃথিবীর পথে বয়ে বেড়ানো সম্ভব হচ্ছে। অথচ এটাই বাস্তবতা। নিয়তির নিষ্ঠুর খেলা।

মায়মনা করিম জামালপুর সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির মেধাবী ছাত্রী। গত ১৮ এপ্রিল তার শরীরে ধরা পড়েছে মরণব্যাধি ক্যান্সার। সে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। শেখ মোহাম্মদ জেুনায়েদ করিম সরকারি আশেক মাহমুদ কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সে জন্ম থেকেই থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। প্রতিনিয়তই তার শরীরে পুশ করতে হয় এ পজিটিভ রক্ত। ইস্ কি যে কষ্ট। এই ছেলেমেয়ে দুটির মুখের দিকে আমরাই তাকাতে পারি না আর বাবা রেজাউল করিম বাবুল এবং মা জেসমিন করিম কিভাবে প্রতিদিন প্রতি মুহূর্ত এই দুঃসহ ব্যথা সহ্য করছেন। ভাবতেই চোখে জল এসে যায়।

ছেলেমেয়ে দুটির নানা শুধু আমার নয় জামালপুরের গোটা সংস্কৃতিপ্রেমী ও সাধারণ মানুষের শ্রদ্ধেয়জন বিশিষ্ট সংগীত শিল্পী বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নিয়মিত কণ্ঠশিল্পী ও গীতিকার সিরাজুল ইসলাম চৌধুরী সিরাজ ভাইয়ের অঝোর ধারায় কান্না আমাদেরও কঁদিয়েছে।

শেখ মোহাম্মদ জেুনায়েদ করিম
শেখ মোহাম্মদ জেুনায়েদ করিম

এই দুই সন্তানের চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে পরিবার এখন নিঃস্বপ্রায়। থ্যালাসেমিয়া আক্রান্ত ছেলের জন্য রক্ত সংগ্রহ করা সম্ভব হলেও কোনোভাবেই এই পরিবারের পক্ষে ব্লাড ক্যান্সারের মতো ব্যয়বহুল চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব নয়। অথচ বিশেষজ্ঞ চিকিৎসকগণ বলেছেন ব্লাড ক্যান্সার এখন আরোগ্যযোগ একটি ব্যাধি। আল্লাহর অশেষ রহমত থাকলে মায়মনাকেও সুস্থ করা সম্ভব। এরজন্য দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন।

প্রিয় বন্ধুরা বিরল প্রতিভার অধিকারী মায়মনা এবং জুনায়েদকে আমরা বাঁচাতে চাই। এজন্য আপনাদের সদয় সহযোগিতার দরকার। আপনাদের সহযোগিতায় অনেক মৃত্যুপথযাত্রী রোগীকে মহান সৃষ্টিকর্তা রহম করেছেন। তারা সুস্থভাবে বেঁচে আছেন। আপনারা যদি আর্থিক সহায়তা করতে চান তাহলে নিম্নোক্ত ব্যাংক হিসাব নম্বরে টাকা পাঠাতে পারেন-

সিরাজুল ইসলাম চৌধুরী, রূপালী ব্যাংক, জামালপুর শাখা, সঞ্চয়ী হিসাব নং- ৭৩২১। মায়মনার মা জেসমিন করিমের মোবাইল নম্বর ০১৭১১০০৩৫৯৬ (রকেট ডাচ বাংলা ব্যাংক করা আছে)। নানা সিরাজুল ইসলাম চৌধুরীর মোবাইল নম্বর ০১৭৩১০৯৩৬১৬ (বিকাশ)। তাদের বাড়ি জামালপুর জেলার জামালপুর পৌরসভাধীন হাটচন্দ্রা গ্রামে।

জাহাঙ্গীর সেলিম
সম্পাদক