সম্পাদকীয় : স্বাধীনতা দিবসে চাই দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার

২৬ মার্চ ৪৭তম স্বাধীনতা দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন আমাদের মহান স্বাধীনতা। স্বাধীনতা লাভের সুদীর্ঘ বছর অতিক্রম শেষে আজ বাংলাদেশ বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হচ্ছে। ইতিমধ্যে জাতিসংঘ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশের এই অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় অবাক বিস্ময়ে তাকিয়ে আছে গোটা পৃথিবী।

জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আশাভরা বাংলাদেশের এগিয়ে যাবার পথে নিরন্তর সহায়তা করছে এদেশের সাধারণ জনগণ। ব্যক্তি উদ্যোগ বাংলাদেশের এই উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

বাংলাদেশের এই আশা জাগানিয়া ইতিবাচক পরিবর্তন গোটা জাতির কাঙ্ক্ষিত হলেও দুর্নীতি নামক ভয়ঙ্কর দানব সমস্ত সাফল্যের গায়ে কলঙ্কের দাগ এঁকে দিয়েছে এবং যার ধারাবাহিকতা কোনোভাবেই রোধ করা যাচ্ছে না। উন্নয়নের প্রধান অন্তরায় এই দুর্নীতি। এই দানবকে রুখতে না পারলে ম্লান হয়ে যাবে আমাদের সকল অহংকার।

২৬ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত দুর্নীতি দমন কমিশন-দুদক এর উদ্যোগে পালিত হবে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ। সারাদেশের মতো জামালপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি-দুপ্রক দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে। মহান স্বাধীনতা দিবসে শহীদবেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে সপ্তাহের যাত্রা শুরু হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জামালপুর থেকে নিয়মিত প্রকাশিত অনলাইন পত্রিকা বাংলারচিঠি ডটকম এর পক্ষ থেকে সকল পাঠক, শুভানুধ্যায়ী, সহকর্মী, সংবাদদাতাসহ সকলের প্রতি জানাই রক্তিম শুভেচ্ছা।

জাহাঙ্গীর সেলিম
সম্পাদক
বাংলারচিঠি ডটকম