খালেদা জিয়ার মুক্তির দাবিতে জামালপুরে দুটি স্থানে সমাবেশ অনুষ্ঠিত

জামালপুর জেলা বিএনপির সমাবেশ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল। ছবি : বাংলারচিঠিডটকম

বাংলারচিঠিডটকম ডেস্ক প্রতিবেদন :

বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বিএনপি স্টেশন বাজার মোড়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেছে ৩ জুলাই বুধবার দুপুরে। একই দিন বিকেলে একই দাবিতে জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদের আয়োজনে শহরের সকাল বাজার কালিঘাটে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর :

বাংলারচিঠিডটকমের নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান মুক্তা জানান, ৩ জুলাই বুধবার দুপুরে জামালপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স তার বক্তৃতায় বলেন, আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে আছি। তার মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না। বেগম খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতির একটি উজ্জল নক্ষত্র। তাকে স্বৈরাচারী শক্তি ভয় পায়। তিনি স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলনে নেমে গণতন্ত্রকে মুক্ত করেছিলেন। তারপর এদেশের জনগণ তাকে তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত করেছিলেন। তিনি প্রধানমন্ত্রী হয়ে দেশের জন্য কাজ করেছেন। এদেশের গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছেন। মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ করেছেন।

তিনি আরও বলেন, কেন বেগম খালেদা জিয়া কারাগারে? কেন তিনি বিভিন্ন স্বপ্নের ভেরাজালে আজ গৃহবন্দি। কেন উন্নত চিকিৎসার পথে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। কেন একটিমাত্র কারণ একজন ব্যক্তিই তার জন্য দায়ী। তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে এ আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার বেগম খালেদা জিয়া। তিনি আগামীদিনে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহবান জানান।

জামালপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজীবের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, জেলা বিএনপির সহ-সভাপতি লিয়াকত আলী, আইনজীবী মুনজুরুল কাদের বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আহসানুজ্জামান রুমেল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহাম্মেদ খান লোটন, শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল মাসুদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন মিলন প্রমুখ। সমাবেশের আগে নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশে জমায়েত হন।

অপরদিকে বাংলারচিঠিডটকমের নিজস্ব প্রতিবেদক এম আলমগীর জানান, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপিনেতা শামীম আহমেদের আয়োজনে ও নেতৃত্বে ৩ জুলাই বুধবার বিকেলে জামালপুর শহরের সকাল বাজার কালিঘাট এলাকায় সমাবেশ ও সেখান থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বিএনপিনেতা শামীম আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে। শেখ হাসিনার সরকারের আমলে ভারতের প্রেসক্রিপশনে দেশ পরিচালিত হচ্ছে। আজকে আমরা যে চুক্তি দেখতে পাচ্ছি। এটা ভবিষ্যত প্রজন্মের জন্য খারাপ। সিকিম রাজ্য হয়ে যাবে দেশ। সবাইকে সোচ্চার হতে হবে। রাস্তায় নামতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া আমরা ঘরে ফিরে যাবো না।

এ সময় জেলা বিএনপির কমিটি প্রসঙ্গে বিএনপিনেতা শামীম আহমেদ বলেন, আরেকটি কথা বলতে চাই। আজকে দুপুরে জামালপুর জেলা বিএনপির একটি সমাবেশ হয়েছে। ওই সমাবেশের উপস্থিতি হাস্যকর। এই হলো জামালপুর জেলা বিএনপি। ওই সমাবেশের জেলা বিএনপির কোনো নেতার নাম উল্লেখ না করে শামীম আহমেদ বলেন, উনি বিএনপির কর্মকান্ড করেছেন রশিদপুরে। কুয়াশার মধ্যে ফজরের আজানের পর উনি মিছিল মিটিং করেছেন। উনি কি জামালপুর শহরে মিছিল মিটিং করেছেন? এই হলো জামালপুর জেলা বিএনপির অবস্থা। আজকে যারা আমাদের এই সমাবেশ মঞ্চে আছেন, তারা কি বিএনপি না? তারা অরিজিনাল বিএনপি। এম রশিদুজ্জামান মিল্লাতের নেতৃত্বে অবিলম্বে জামালপুর জেলা বিএনপির নতুন কমিটির দাবি জানান শামীম আহমেদ। সমাবেশ শেষে বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে তা স্টেশন রোড এলাকায় গিয়ে শেষ হয়।

জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও জামালপুর সদর উপজেলা বিএনপির সভাপতি মো. শফিউর রহমান শফির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুর রহমান বিপ্লব, জেলা বিএনপির সহ-সভাপতি মো. মশিউর রহমান, জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক ফিরোজ মিয়া, শহর বিএনপির সাবেক সভাপতি মোশারফ হোসেন খান, জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণ চন্দ্র মন্ডল, জেলা বিএনপির যুববিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, জামালপুর শহর বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মমিনুর রহমান মমিন, জেলা যুবদলের সদস্য সচিব সোহেল রানা খান, জামালপুর শহর যুবদলের সভাপতি মো. শফিকুল ইসলাম ও সদস্য সচিব জিয়াউল হক জিয়া, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন সাগর, সাবেক ছাত্রদলনেতা খাইরুল ইসলাম লিয়ন প্রমুখ।