দেওয়ানগঞ্জ পৌরসভার ৫০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

বাজেট ঘোষণা করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো. নুরুন্নবী অপু। ছবি: বাংলারচিঠিডটকম

তারেক মাহমুদ
নিজস্ব প্রতিবেদক, দেওয়ানগঞ্জ, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য ৫০ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৪৫৩ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ৩০ জুন রবিবার সকালে দেওয়ানগঞ্জ পৌরসভার সম্মেলন কক্ষে বাজেট আলোচনা দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো. নুরুন্নবী অপু এই বাজেট ঘোষণা করেন।

এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৫০ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৪৫৩ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৪৫৩ টাকা।

দেওয়ানগঞ্জ পৌরসভার সচিব নুরুল ইসলাম মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক শাজাহান আকন্দ, দেওয়ানগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান মোল্লা, সহকারী প্রকৌশলী শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মহিবুল ইসলাম যুবরাজ, পৌরসভার কাউন্সিলর এবং সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরে আলম সিদ্দিকী জুয়েল, কাউন্সিলর আব্দুস সালাম খোকা, পৌর কাউন্সিলর মহসিন আলী বিপ্লব, বীর মুক্তিযোদ্ধা দুলাল তালুকদার, ক্রীড়া ব্যক্তিত্ব মুজাহিদুল ইসলাম আনজু, দেওয়ানগঞ্জ পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ, শহর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ব্যক্তি ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।

সভায় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো. নুরুন্নবী অপু বলেন, দেওয়ানগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে উন্নীত করা হবে। রাস্তাঘাটের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থা, বিনোদনের সুব্যবস্থা, খেলাধুলা চালু করা ও নাগরিকদের জন্য সুস্থ বিনোদনের সুব্যবস্থা করা হবে। পৌরসভার উন্নয়নে ও নাগরিকসেবা কার্যক্রমকে আরও উন্নত করতে সর্বস্তরের নাগরিকদের সহযোগিতাও কামনা করেন মেয়র।