আওয়ামী লীগ সর্বপ্রাচীন সুশৃঙ্খল রাজনৈতিক প্রতিষ্ঠান : মুহাম্মদ বাকী বিল্লাহ

আনন্দ শোভাযাত্রা।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা
নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ শুধু উপমহাদেশের নয়, এশিয়া মহাদেশের সর্ববৃহৎ, সর্বপ্রাচীন সুশৃঙ্খল একটি রাজনৈতিক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুগে যুগে, কালে কালে ষড়যন্ত্র হয়েছে। ইয়াহিয়া খান পারে নাই, আইয়ুব খান, টিক্কা খান, রাও ফরমান আলী ও লিয়াকত আলী খানের মত অনেক ষড়যন্ত্রকারী পারে নাই আওয়ামী লীগকে নিচিহ্ন করে দেওয়ার জন্যে।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৯ জুন শনিবার বিকেলে শহরের ফৌজদারী মোড় চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

বাকী বিল্লাহ বলেন, এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে যতবার আঘাত এসেছে আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু পরিবারকে বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে ভোট এবং ভাতের অধিকার প্রতিষ্ঠার লড়াই-সংগ্রাম আন্দোলনে, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে রক্ত দিয়ে লড়াই করে মানুষের অধিকার প্রতিষ্ঠা করে আজকে বাংলাদেশের জনগণ আওয়ামী লীগ এক এবং অভিন্ন একটি সরকার।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক সন্তান হিসেবে, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকর্মী হিসেবে আসুন আমরা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে জেলা আওয়ামী লীগের তত্ত্বাবধানে আমাদের সকল অঙ্গ ও সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের অংশগ্রহণের মধ্যদিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সোনার বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে জয় বাংলা বলে সামনে এগিয়ে যাই।

আনন্দ শোভাযাত্রা।ছবি: বাংলারচিঠিডটকম

উদযাপন উপ-কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিজন কুমার চন্দ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম।

উদযাপন উপ-কমিটির সদস্য সচিব ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামালপুর এবং পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেখান থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে পিটিআই এর সামনে গিয়ে শেষ হয়। এদিকে বর্ণাঢ্য শোভাযাত্রায় নেতাকর্মীদের হাতে বিভিন্ন সম্বলিত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্লেকার্ড, ঘোড়া ও গরুর গাড়ি এবং বিভিন্ন বাদ্যযন্ত্র বাজানো হয়। এর আগে ফৌজদারী মোড় চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।