নকলায় কুকুর মারার পাতানো ফাঁদে বিদ্যুৎপিষ্ট হয়ে কৃষকের মৃত্যু, আহত ১

শফিউল আলম লাভলু
নিজস্ব প্রতিবেদক, নকলা (শেরপুর), বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় কুকুর মারার জন্য নিজের পাতানো ফাঁদে বিদ্যুৎপিষ্ট হয়ে সুরুজ্জামান (৫৬) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এঘটনায় জয়নাল আবেদিন নামের অপর একজনের আহতের ঘটনা ঘটেছে। ১৫ জুন শনিবার বিকেলে উপজেলার পাঠাকাটা ইউনিয়নের নামাকৈয়াকুড়ি মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত সুরুজ্জামান একই এলাকার মৃত চান মিয়ার ছেলে ও আহত জয়নাল আবেদিন কদ্দুস আলীর ছেলে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গত কয়েক দিন যাবৎ স্থানীয় কিছু কুকুর এলাকার মাঠে গবাদি পশুদের কামড়ানোসহ লোকজনকে বিরক্ত করা শুরু করে। তাই কুকুর মারার জন্য বিদ্যুতের তার দিয়ে ফাঁদ পাততে গিয়ে সুরুজ্জামান বিদুত্যায়িত হয় এবং তাকে উদ্ধার করতে গেলে জয়নাল আবেদিনও বিদ্যুতায়িত হয়। পরবর্তীতে স্থানীয়রা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে নকলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুরুজ্জামানকে মৃত ঘোষণা করেন এবং আহত জয়নাল আবেদিনকে হাসপাতালে ভর্তি করেন।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া বলেন, পাগলা কুকুরে এলাকাবাসীসহ গবাদি পশুদের বিরক্ত করা শুরু করলে বিদ্যুতের তার দিয়ে কুকুর মারার ফাঁদ পাততে গিয়ে সুরুজ্জামান আহত হয়। পরে তাকে উদ্ধার করে গিয়ে জয়নাল আবেদিনও আহত হয়। স্থানীয়রা আহত অবস্থায় তাদের নকলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুরুজ্জামানকে মৃত বলে ঘোষণা করেন। এ সংক্রান্ত পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।