সাংবাদিক মাসুদকে নির্যাতনের ঘটনায় দেওয়ানগঞ্জে প্রতিবাদ সভা

দেওয়ানগঞ্জে সাংবাদিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
নিজস্ব প্রতিবেদক, দেওয়ানগঞ্জ, বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় দৈনিক সমকালের সাংবাদিক মাসুদ উল হাসানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সভা করেছেন দেওয়ানগঞ্জের কর্মরত সাংবাদিকরা। ৮ জুন শনিবার দুপুরে দেওয়ানগঞ্জ মডেল থানার সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক খাদেমুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুগান্তরের সাংবাদিক মদন মোহন ঘোষ, সমকালের সাংবাদিক এম এ রাজ্জাক মিকা, ভোরের কাগজের সাংবাদিক বিল্লাল হোসেন মন্ডল, কালের কণ্ঠের সাংবাদিক তারেক মাহমুদ, আজকের পত্রিকার সাংবাদিক মহসিন রেজা রুমেল, এস টিভি সাংবাদিক ফারুক ও আমার সময়ের সাংবাদিক দেলোয়ার হোসেন।

জানা গেছে, ৭ জুন শুক্রবার রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাসস্ট্যান্ড অফিস থেকে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন মাসুদ উল হাসান। রাসেল আমিন মার্কেটের সামনে পৌঁছালে বকশীগঞ্জ সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি ও তার স্বামী আতিক মিয়াসহ একাধিক ব্যক্তি মোটরসাইকেলের গতি রোধ করে মাসুদের ওপর অতর্কিত হামলা চালান। তাদের সঙ্গে স্মৃতির বাবা মজিবর মিয়া ও ভাই সজলসহ অজ্ঞাতনামা ভাড়াটে আরও ৪-৫ জন। তারা মাসুদকে মোটরসাইকেল থেকে ফেলে পিটিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। আতিকের হাতে থাকা ধারাল চাকু দিয়ে মাসুদের হাতে ও পিঠে আঘাত করে। এ সময় মোটরসাইকেল ভাঙচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত সাংবাদিক মাসুদ উল হাসান বাদী হয়ে বকশীগঞ্জ থানায় মামলা করেছেন।

হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিকরা।