জামালপুরে এসপিকের পরিবেশ সম্মাননা প্রদান

সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন বাংলারচিঠি ডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিম। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ এ প্রতিপাদ্য সামনে রেখে ৬ জুন বৃহস্পতিবার জামালপুরে মানববন্ধন, আলোচনা সভা ও পরিবেশ সম্মাননা প্রদান করা হয়।

শহরের পিটিআই সংলগ্ন সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সমাজ উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র (এসপিকে) এর সভাকক্ষে আলোচনা সভা ও পরিবেশ সম্মাননা প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জামালপুর জেলা কমিটির সভাপতি প্রকৌশলী মো. শহিদ উল্যাহ।

ধরিত্রী রক্ষায় আমরা (ধরাটন), ওয়াটার কিপারস্ বাংলাদেশ ও সমাজ উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্রের যৌথ আয়োজনে উল্লেখিত কার্যক্রম অনুষ্ঠিত হয়।

মানববন্ধন অনুষ্ঠিত হয়।ছবি: বাংলারচিঠিডটকম

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাংলারচিঠি ডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিম, সমকাল ও চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন মিন্টু, লেখক মশিউল আলম বাবলু, বাপা জামালপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হুসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জামালপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. মো. শফিকুল ইসলাম আজাদ খান, জামালপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. মনিরুজ্জামান খান, সমাজকর্মী দেওয়ান আব্দুল মালেক, পারি ডেভেলপমেন্ট ট্রাস্টের জীবিকায়ন কর্মকর্তা মো. রাজু আহম্মেদ, বাপা সদস্য শামীমা বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মানবতা ফোরামের চেয়ারম্যান সাংবাদিক মজনু মোল্লা।

সভায় ধারণা পত্র উপস্থাপন করেন বাপা সদস্য তন্ময় ফারহান জিদান।

আলোচনা সভা শেষে প্রতি বছরের ন্যায় এবারো পরিবেশ দিবস উপলক্ষে মোট পাঁচজনকে পরিবেশ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর সেলিম, সম্পাদক, বাংলারচিঠিডটকম; এমএইচ মজনু মোল্লা, নির্বাহী সম্পাদক, দৈনিক পল্লীকণ্ঠ প্রতিদিন; আনোয়ার হোসেন মিন্টু, স্টাফ রিপোর্টার, সমকাল ও চ্যানেল ২৪; মো. মনিরুজ্জামান খান, অধ্যক্ষ, জামালপুর হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল এবং পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট।