অভিযোগ ভিত্তিহীন দাবি করলেন তুলশীরচর ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মো. শহীদুল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলার ৪ নং তুলশীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল্লাহর বিরুদ্ধে তোলা ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩১ মে শুক্রবার দুপুরে তুলশীরচর ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তুলশীরচর ইউনিয়ন পরিষদবাসীর ব্যানারে সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান মো. শহীদুল্লাহর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি তালেব আলী মৃধা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল্লাহ’র নামে ভিত্তিহীন দশটি অভিযোগ করেছেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা। তাদের দাবি অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি, গৃহ নির্মাণ কর্মসূচি, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি-ভিজিএফ কর্মসূচি, বিভিন্ন প্রকার ভাতাসহ টিআর-কাবিখা ও কাবিটায় বিভিন্ন প্রকার দুর্নীতি করেছেন বর্তমান চেয়ারম্যান মো. শহীদুল্লাহ।

অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগগুলো ভিত্তিহীন। মূলত চেয়ারম্যানের সুনাম নষ্ট করার উদ্দেশ্যে ইউনিয়নের সকল দপ্তরের কাছে এসব অভিযোগ করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযোগকারীদের মূল উদ্দেশ্য হলো এসব অভিযোগের প্রেক্ষিতে যাতে বিভিন্ন সরকারি দপ্তর ওই ইউনিয়নে উন্নয়নমূলক কর্মকাণ্ডের বরাদ্দ কমিয়ে দেয়।

তিনি বলেন, বর্তমান সময়ে যে কয়েকটি প্রকল্প এই ইউনিয়নে চলমান আছে তা সম্পূর্ণ স্বচ্ছতার সাথে কাজ করা হচ্ছে এবং কাজের সার্বিক মানোন্নয়নের জন্য যা যা করা দরকার তাই করা হচ্ছে।

অভিযোগ প্রসঙ্গে মো. শহীদুল্লাহ বলেন, পূর্বে ইউনিয়ন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকাকালীন অভিযোগকারীদের নামে বিভিন্ন প্রকল্পের বরাদ্দ দেওয়া হতো। কিন্তু সেসব প্রকল্পের কোন দৃশ্যমান চিহ্ন পর্যন্ত নেই। বর্তমানে তারা ক্ষমতাচ্যূত হওয়ায় এবং কোন প্রকার বরাদ্দ না পাওয়ায় আমার প্রতি ঈর্ষান্বিত হয়ে অভিযোগগুলো করেছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট, যার কোন প্রকার ভিত্তি নেই।

সংবাদ সম্মেলনে তুলশীরচর ইউপি চেয়ারম্যান মো. শহীদুল্লাহ ছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শামীম ইয়াজদানী, ইউনিয়ন পরিষদের সকল সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।