জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী : জামালপুরে ৫০ স্থানে বিএনপির খাদ্য বিতরণ

অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা
নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জামালপুরে ৫০টি স্থানে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন।

৩০ মে বৃহস্পতিবার সকাল থেকে জামালপুর পৌরসভাসহ সদর উপজেলার বিভিন্ন স্থানে বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে বাগেরহাটা বটতলা জিয়াউর রহমান কলেজ সংলগ্ন স্থানে ১১ নং ওয়ার্ড বিএনপি দক্ষিণ শাখার আয়োজনে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়।

এছাড়া সফিমিয়ার বাজার মোড় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জেলা যুবদল ও জেলা মহিলা দলের আয়োজনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ মো. আবদুল্লাহ আল মাসুদ, জামালপুর জেলা যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম খান সজিব, জেলা মহিলা দলের সভাপতি সেলিনা বেগম, সাধারণ সম্পাদক সাইদা বেগম শ্যামা প্রমুখ।

বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন বলেন, জিয়াউর রহমান সেদিন সকল দলের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। আজ তার পরিবারকে ধ্বংস করার ষড়যন্ত্র করা হচ্ছে। তার দল বিএনপিকে নিয়ে ষড়যন্ত্র করছে।

আজ আওয়ামী লীগ সরকার নেতাকর্মীদের নামে মিথ্যে মামলা দিয়ে জেলে ঢুকিয়ে দিচ্ছে। তারা বিএনপিকে দমিয়ে রাখতে পারেনি। বিএনপি আরও অনেক শক্তিশালী দলে পরিণত হয়েছে। আগামীদিনে এই সরকার পতন আন্দোলনে সকলকে শরিক হওয়ার আহ্বান জানান তিনি।

আলোচনা সভা শেষে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া করা হয়। পরে অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।