ভুয়া সহকারী একান্ত সচিব গ্রেপ্তার

ভুয়া সহকারী একান্ত সচিব আবু হুরাইরা। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদর থানা পুলিশের অভিযানে বগুড়া থানার গাবতলি এলাকা থেকে মো. আবু হুরাইরা খালিদ নামের একজন ভুয়া সহকারী একান্ত সচিব (এপিএস) গ্রেপ্তার হয়েছে। তিনি নাটোর জেলার সিংড়া উপজেলার বালুয়া বাসুয়া গ্রামের জিয়াদুল ইসলামের ছেলে। ১৯ মে রাতে তাকে গ্রেপ্তার করা হয়। ২০ মে দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার আবু হুরাইয়া খালিদ মূলত নিজেকে আওয়ামী লীগ নেতার সহকারী একান্ত সচিব পরিচয় দিয়ে দলীয় এমপি-মন্ত্রীসহ সরকারি পদস্থ কর্মকর্তাদের বিভিন্ন পদ-পদবির লোভ দেখানোসহ নানা প্রলোভনের ফাঁদে ফেলতেন। এরই ধারাবাহিকতায় তিনি নিজেকে জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের সহকারী একান্ত সচিব পরিচয় দিয়ে বিভিন্ন নেতা কর্মীদের প্রতারণা করে আসছিলেন। এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর প্রতারক আবু হুরাইরাকে গ্রেপ্তারে অভিযানে নামে সদর থানা পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীরের তত্ত্বাবধানে উপ-পরিদর্শক (এসআই), মো. শফিউল ইসলাম ও উপ-পরিদর্শক মিঠুর নেতৃত্বে একদল পুলিশ আবু হুরাইরাকে ধরার জন্য ১৯ মে রাতে তথ্য প্রযুক্তি সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় তাকে বগুড়া থানার গাবতলি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ২০ মে তার বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের করে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান। ছবি : বাংলারচিঠিডটকম

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, প্রতারক আবু হুরাইরা বাংলাদেশ বেতারের রেডিও টেকনিশিয়ান পদে চাকরি করতেন। সংসদ সদস্য মির্জা আজম মহোদয়কেও প্রতারণার ফাঁদে ফেলার অপচেষ্টা করেছেন তিনি। এর আগেও এ ধরনের প্রতারণার অভিযোগে ঢাকায় গোয়েন্দা পুলিশের হাতে তিনি গ্রেপ্তার হয়েছিলেন। তার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটান পুলিশের পল্টন থানায়, সাভার থানায় ও নাটোরের সিংড়া থানায় মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাসুদ আনোয়ার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর, জেলা বিশেষ শাখার (ডিএসবি) পুলিশ পরিদর্শক-২ মো. শফিকুল ইসলাম, সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদাসহ বিভিন্ন সংবাদপত্র, অনলাইন সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিকবৃন্দ এই সংবাদ সম্মেলনে অংশ নেন।