জামালপুর সদরবাসীর কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই : বিজন কুমার চন্দ

বিজন কুমার চন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জামালপুর প্রেসক্লাবের কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

নবনির্বাচিত জামালপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজন কুমার চন্দ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, জামালপুরের উন্নয়নের স্বার্থে সঠিক লেখনির মাধ্যমে আমাকে পথ দেখাবেন। আমি আপনাদের দেখানো পথে, নিজের বিবেক বুদ্ধির সমন্বয় ঘটিয়ে জামালপুর সদরবাসীর উন্নয়ন ও কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই।

১০ মে রাতে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিজন কুমার চন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ওই অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এই অঙ্গীকার করেন তিনি।

তিনি আরও বলেন, জামালপুর সদরের উন্নয়নে আমার কোন আঞ্চলিক টান থাকবে না। সদরের লক্ষ্মীরচর ও তুলসীরচরের যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত নাজুক। একই সাথে জামালপুর সদরের বিভিন্ন এলাকায় প্রায় এক হাজার কিলোমিটার রাস্তা এখনো কাঁচা ও মানুষজনের চলাচলের জন্য অযোগ্য। তৃণমূল পর্যায়ে মানুষের কল্যাণে এই এক হাজার কিলোমিটার রাস্তা পাকা করাসহ, স্কুল, কলেজ, মসজিদ, মাদরাসা, অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন ও অন্যান্য কাজ সম্পন্ন করাই হচ্ছে আমার মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

বিজন কুমার চন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

বিজন কুমার চন্দ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনৈতিক সংগঠন। এই সংগঠনের কর্মী হিসেবে আমরাও পাঁচভাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হয়েছিলাম। বিরোধী কোন পক্ষ এই নির্বাচনে আসেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মতো বক্তব্য বিরোধী দল দিলে রাজনৈতিক কর্মী হিসেবে মেনে নেওয়া যায়। কিন্তু এই নির্বাচনকে কেন্দ্র করে আমি নাম বলবো না, যখন আওয়ামী লীগের দায়িত্বশীল কোন ব্যক্তি, কোন ভাই, কোন বন্ধু যদি নির্বাচনে জেতার স্বার্থে সাম্প্রদায়িক কোন প্রচার, প্রপাগাণ্ডা চালায় তখন আসলে হৃদয়ে রক্ত ক্ষরণ হয়। তা ভাষায় প্রকাশ করা যায় না। কিন্তু তার পরেও সাংবাদিকসহ নির্বাচন সংশ্লিষ্টদের দায়িত্বশীল ভূমিকার কারণে এবং সদরের সর্বস্তরের ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদা। জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা-এটিএন নিউজের সাংবাদিক লুৎফর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যাপক মো. সুরুজ্জামান, জামালপুর জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল আউয়াল, দৈনিক সমকাল ও চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক সচেতনকণ্ঠের সম্পাদক মো. বজলুর রহমান, বাংলারচিঠিডটকম এর নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু প্রমুখ।

আলোচনা সভা শেষে জামালপুর প্রেসক্লাব ও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জামালপুরের পক্ষ থেকে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজন কুমার চন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে জামালপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির অন্যান্য কর্মকর্তা, সদস্য, সহযোগী সদস্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।