সপ্তমবারের মতো সিআইপি হলেন রেজাউল করিম রেজনু

সিআইপি সনদ গ্রহণ করেন মো. রেজাউল করিম রেজনু। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম:

বাংলাদেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখায় জামালপুর চেম্বার অব কমার্স ও ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. রেজাউল করিম রেজনু সপ্তমবারের মতো সিআইপি নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, রেজাউল করিম রেজনুসহ দেশের ১৮৪ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করে কার্ড দেওয়া হয়েছে। তাদের মধ্যে রপ্তানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৪০ জন ও পদাধিকার বলে এফবিসিসিআই এর ৪৪ জন পরিচালক সিআইপি কার্ড পেয়েছেন। ২০২৪ সালের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাদের নির্বাচিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

৯ মে রাজধানীর হোটেল রেডিসন ব্লু’র ওয়াটার গার্ডেনে ১৮৪ ব্যবসায়ীর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান ও এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো।

জানা গেছে, সিআইপি কার্ডধারী ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশে তাদের কার্ডটি বিশেষ পাস হিসেবে ব্যবহার করবেন। ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন।