শেরপুর-২ আসনে আওয়ামী লীগের ৬, বিএনপির ৫, জাতীয় পার্টির ২ মনোনয়ন প্রত্যাশী

শফিউল আলম লাভলু
নকলা (শেরপুর) প্রতিনিধি, বাংলারচিঠি ডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে ১৩ জন মনোনয়ন প্রত্যাশী তাদের দলীয় মনোনয়নপত্র কিনেছেন।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের প্রার্থী হতে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনেছেন ছয়জন। তারা হলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাংলাদেশ ছাত্রলীগ ও বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, শেরপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের জ্যেষ্ঠ সদস্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ও নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল, সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবু, জেলা আওয়ামী লীগের সদস্য সরকার গোলাম ফারুক ও জেলা আওয়ামী লীগের সম্মানীত সদস্য অধ্যক্ষ শহীদুল ইসলাম মুকুল।

এ দিকে বিএনপি দলীয় মনোনয়নপত্র কিনেছেন পাঁচজন। তারা হলেন- বিএনপির সাবেক হুইপ প্রয়াত জাহেদ আলী চৌধুরীর ছেলে ও কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য প্রকৌশলী ফাহিম চৌধুরী, বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক তথ্য সচিব ব্যারিস্টার এম হায়দার আলী, জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোখলেছুর রহমান রিপন এবং বিএনপি নেতা জায়েদুর রশীদ শ্যামল ও মাজহারুল ইসলাম বাবু।

অন্যদিকে জাতীয় পার্টি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দুই প্রার্থী। এরা হলেন- সাবেক মন্ত্রী মরহুম অধ্যাপক আব্দুস সালাম এর ছেলে জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি শওকত সাঈদ ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তালুকদার রোজী সিদ্দিকী।

এ ছাড়া অন্য কোনো দলের কোনো প্রার্থী মনোনয়নপত্র কিনার খবর পাওয়া যায়নি।

sarkar furniture Ad
Green House Ad