ইসলামপুরে উন্নয়ন সংঘের হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত

ইসলামপুরে হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা উপলক্ষে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক
জামালপুর, বাংলারচিঠি ডটকম

‘হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থসম্মত’, ‘টেকসই উন্নয়ন স্বাস্থ্যসম্মত স্যানিটেশন’ এইসব আওয়াজ তুলে জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের উদ্যোগে ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয় হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নাছিমা আক্তার, উন্নয়ন সংঘের কৃষি কর্মকর্তা আজিজুল হক, বাজার কর্মকর্তা রবিউল আওয়াল, পুষ্টি কর্মকর্তা রিমি প্রমুখ।

ইসলামপুর উপজেলার হাড়িয়াবাড়ি কমিউনিটি ক্লিনিক সংলগ্ন আলমগীর সাহেবের দহলিজে অনুষ্ঠিত হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভায় শতাধিক মহিলা অংশ নেন। স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইসলামপুরে হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা উপলক্ষে উপস্থিত অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

উল্লেখ, অপুষ্টির অভিশাপ থেকে মুক্তি, নারী পুরুষ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ, দুর্যোগ সহনশীল পরিবেশ গড়ে তোলা, জলবায়ু পরিবর্তনের ধারার সাথে খাপ খাওয়ানো এবং টেকসই কৃষি ও ক্ষুদ্র কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তির জন্য উপযুক্ত বাজার সৃষ্টিসহ নানাবিদ উন্নয়ন কর্মকান্ড সামনে রেখে অস্ট্রেলিয়ান এনজিও কোঅপারেশনের অর্থায়নে বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও উন্নয়ন সংঘ জামালপুরে নিউট্রিশন সেনসেটিভ ভ্যেলু চেইনস ফর স্মলহোল্ডার ফার্মারস (এনএসভিসি) প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়ার্ল্ড ভিশন সদর উপজেলায় এবং অংশীদার সংস্থা হিসেবে উন্নয়ন সংঘ জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় কার্যক্রম বাস্তবায়ন করেছে।