১৪ অক্টোবর পদ্মা সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বৃহত্তম অবকাঠামো প্রকল্পের অগ্রগতি এবং এর রেল সংযোগের নির্মাণ কাজ উদ্বোধন করতে ১৪ অক্টোবর পদ্মা সেতু এলাকায় যাবেন। খবর বাসসের।

জানা গেছে , প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহু প্রতীক্ষিত মেগা প্রকল্প পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করতে ১৪ অক্টোবর মুন্সিগঞ্জের মাওয়া, শরিয়তপুরের জাজিরা ও মাদারিপুরের শিবচর এলাকায় যাবেন। পরিদর্শনকালে প্রধানমন্ত্রী “পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের” আওতায় ঢাকার সাথে যশোরের রেল লিংক রোডের নির্মাণ কাজ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী বেলা ১১টার দিকে প্রথমে মাওয়ায় কাজের অগ্রগতি দেখবেন। এরপর ঢাকা-মাওয়া ও পাচর-ভাঙ্গা ৮ লেনের সড়কের কাজের অগ্রগতি দেখবেন এবং মাওয়ার দিকে রেল লাইন লিংকের কাজের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী এরপর স্থায়ী নদী শাসন কার্যক্রমের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করবেন। মাওয়া দিকের সেতুর সামগ্রিক কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রী বেলা ১১টা ১৫ মিনিটে মাওয়া গোল চত্বরে এক সুধি সমাবেশে বক্তব্য রাখবেন। দুপুরে প্রধানমন্ত্রী জাজিরা পয়েন্টে সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করবেন। পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবচরে যাবেন এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কাঠালবাড়ি ফেরিঘাটে জনসমাবেশে ভাষণ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর পরিদর্শনের আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ১২ অক্টোবর জাজিরার নওয়াডবা এলাকা পরিদর্শন করেন।

ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৩ অক্টোবর পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শনে আসার কথা ছিলো। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে তা পরিবর্তন করে ১৪ অক্টোবর পরিদর্শনের তারিখ নির্ধারণ করা হয়েছে।”

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উভয় পাশে ৬০ ভাগ কাজের অগ্রগতির ফলক উন্মোচন করবেন।

তিনি বলেন, জাজিরা পয়েন্টে পাঁচটি এবং মাওয়া পয়েন্টে একটি স্প্যান বসানো হয়েছে। আরো পাঁচটি স্প্যান বসানোর কাজ চলছে।

sarkar furniture Ad
Green House Ad