সরিষাবাড়ীতে মানসম্মত শিক্ষা-সচেতনতামূলক সভা

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডিসি রাজীব কুমার সরকার। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পৌর এলাকায় সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধ ও মানসম্মত শিক্ষা বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ অক্টোবর সকালে বিদ্যালয় মাঠে এ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাজীব কুমার সরকার বলেন, বাল্যবিয়ে হচ্ছে একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধিকে সমাজ থেকে নির্মূল করতে হলে আপনারা যারা মায়েরা আছেন তাদেরকে সজাগ থাকতে হবে। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে বাল্যবিয়ে, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়া সম্ভব। শিক্ষা থেকে শুরু করে সবর্ত্র আজ নারীরা এগিয়ে আছে। মেয়েদেরকে সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। ২০৪১ সালে যদি বাংলাদেশকে উন্নত বিশ্ব গড়ে তুলতে চাই তবে নারী ও পুরুষের সকল ক্ষেত্রে সমতা আনতে হবে।

বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষার্থীদের শপথ। ছবি : মমিনুল ইসলাম কিসমত

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) কামরুন নাহার, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হক, একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন বেগ, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য সাইফুল ইসলাম রনজু প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad