জামালপুরে বিএনপি ছাত্রদলের ঝটিকা মিছিল

শাহ মো. ওয়ারেছ আলীর নেতৃত্বে বিএনপির ঝটিকা মিছিল। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক
জামালপুর, বাংলারচিঠিডটকম

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে প্রত্যাখ্যান করে জামালপুর জেলা বিএনপি ও জেলা ছাত্রদল পৃথক ঝটিকা প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেছে।

১০ অক্টোবর বহুল আলোচিত এই মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বিশৃংখলার আশঙ্কায় শহরের স্টেশন বাজার মোড়ে জেলা বিএনপি কার্যালয় এবং এর আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। তবে সকাল থেকেই বিএনপি কার্যালয় বন্ধ ছিল। সেখানে কোনো নেতা-কর্মীদের দেখা যায় নি।

শহর জুড়ে পুলিশি টহল জোরদার থাকলেও বেলা আড়াইটার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে শহরের স্টেশন রোড থেকে রায়ের প্রতিবাদে একটি ঝটিকা বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের নিরালা হল রোডে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে শাহ মো. ওয়ারেছ আলী মামুন তার বক্তব্যে এ রায় প্রত্যাখ্যান করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে সাজা দেওয়ার তীব্র প্রতিবাদ জানান। বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা-কর্মী এ মিছিলে অংশ নেন।

শহর বিএনপির দুই নেতাকে আটক করে গাড়িতে তুলছে পুলিশ। ছবি : বাংলারচিঠি ডটকম

এর কিছুক্ষণ পর শহরের মেডিক্যাল রোডে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওমরুজ্জামান চৌধুরী দর্শনের নেতৃত্বে অপর একটি ঝটিকা বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের শহীদ হারুন সড়ক অতিক্রম করার সময় পুলিশ তাদেরকে ধাওয়া করে।

এ ছাড়া পুলিশ এ রায়কে কেন্দ্র করে শহরে বিশৃংখলা সৃষ্টির চেষ্টার অভিযোগে শহরের স্টেশন রোড থেকে জামালপুর শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন বাবুল ও শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিপ্লবকে আটক করেছে।

sarkar furniture Ad
Green House Ad