আজ দেখবেন ‘ইত্যাদি’

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’। গণমানুষের এই অনুষ্ঠানটির এবারের পর্ব ধারণ করা হয়েছে উত্তরের নীলফামারীতে। এটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আজ ৫ অক্টোবর রাত ৮টার বাংলা সংবাদের পর।

ইত্যাদির এবারের পর্বে রয়েছে নীলফামারীর ইতিহাস, ঐতিহ্য এবং নীলচাষের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন।

এদিকে মার্চ মাসে প্রচারিত ইত্যাদিতে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়েছিল ইত্যাদিকে। এটি প্রচারের পরদিনই তাকে খুঁজে পান তার পরিবার। কিন্তু কীভাবে? এবারের পর্বে তা নিয়ে রয়েছে একটি ফলোআপ প্রতিবেদন।

তাছাড়া ভাওয়াইয়া গানের প্রাণপুরুষ আব্বাসউদ্দিন এবং তার শ্বশুর বাড়ি নিয়ে রয়েছে আরো একটি বিশেষ প্রতিবেদন। উত্তরা ইপিজেডের ওপর রয়েছে একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন।

তবে এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে একটু ভিন্নতা। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ও নেলসন ম্যান্ডেলার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন দেখানো হবে ইত্যাদিতে। তাছাড়া আজকের পর্বে মূল গান রয়েছে একটি। ইবরার টিপুর সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন টি.ডাব্লিউ সৈনিক, ফারুক ভূঁইয়া, তাজ, শাহীন ও সহশিল্পীবৃন্দ।

নীলফামারীকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথা এবং মেহেদীর সংগীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন উত্তরা ইপিজেডের এক দল শ্রমজীবী মানুষ। দর্শক পর্বে এবার পুরস্কার তুলে দিয়েছেন নীলফামারীর কৃতী সন্তান, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

তাছাড়া এবারের পর্বে হানিফ সংকেতের সঙ্গে রয়েছে তার একটি ভিন্ন রকম সাক্ষাৎকার। নিয়মিত পর্বসহ রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু নাট্যাংশ।

‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এর স্পন্সরে থাকছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

এদিকে, অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে ৭ অক্টোবর রাত ১০টার ইংরেজি সংবাদের পর।
সূত্র : ডেইলি বাংলাদেশ

sarkar furniture Ad
Green House Ad