ইসলামপুরে অগ্নিকাণ্ডে চার দোকানের অর্ধ কোটি টাকার ক্ষতি

সাহিদুর রহমান, ইসলামপুর॥
জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ১৪ সেপ্টেম্বর ভোররাতে এ ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ীরা জানান, ১৩ সেপ্টেম্বর দিবাগত রাত ১১টার পরে নাপিতেরচর বাজারের ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে বাড়িতে চলে যান। ১৪ সেপ্টেম্বর ভোররাত পৌনে চারটার দিকে বাজারের একটি দোকানে আগুন লেগে দ্রুত পাশের আরো তিনটি বড় দোকানে আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে রাসেল খাঁর চার মেট্টিক টন চালসহ একটি গুদাম, স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমানের একটি পাট গুদাম, রফিকুল ইসলামের কাপড়ের দোকান ও আশরাফুল ইসলামের একটি ফার্নিচারের শো-রুম সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়। খবর পেয়ে ইসলামপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আরো বেশ কয়েকটি দোকান রক্ষা পায়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন, আগুনে তাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অন্যদিকে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, এ অগ্নিকাণ্ডে দোকান ও মালামালসহ ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল ১৪ সেপ্টেম্বর বিকেলে নাপিতেরচরে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

ফায়ার সার্ভিসের ইসলামপুর স্টেশন কর্মকর্তা মো. আব্দুল গনি বাংলার চিঠি ডটকমকে বলেন, কোন দোকান থেকে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা স্থানীয়রা নিশ্চিত করে কিছু জানাতে পারেনি। আমাদের তদন্তে চারটি দোকানের প্রায় ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হতে পেরেছি। দ্রুত ঘটনাস্থলে পৌঁছার কারণে ওই বাজারের আরো বেশ কয়েকটি দোকান আগুনের কবল থেকে রক্ষা করা সম্ভব হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad