জামালপুরে পাঠ্যপুস্তক পর্যালোচনা শীর্ষক কর্মশালা

কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কবীর উদ্দিন। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ১৩ সেপ্টেম্বর দারুল আরকাম এবতেদায়ি মাদরাসার কারিকুলাম, সিলেবাস ও পাঠ্যপুস্তক পর্যালোচনা শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কবীর উদ্দিন।

সিংহজানি উচ্চ বিদ্যালয়ের মডেল রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন জামালপুরের উপপরিচালক মো. আবদুর রাজজাক। এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন আমির উদ্দিন, জাহাঙ্গীর সেলিম, আব্দুল হাই আল হাদী, মৌলানা আক্তারুজ্জামান সিদ্দিকী, শফিকুল ইসলাম বেলালি, মজিবুর রহমান, জাহাঙ্গীর আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের জ্যেষ্ঠ মাঠ পরিদর্শক মাজহারুল ইসলাম।

কর্মশালায় জামালপুরে সাত উপজেলা থেকে মাদরাসা, উচ্চ বিদ্যালয়, মহাবিদ্যালয়, আরাকাম এবতেদায়ি মাদরাসার শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

কর্মশালায় অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

কর্মশালায় উপস্থাপিত পাঠ্যপুস্তকের বানান, বাক্য গঠন, ছবি প্রদর্শনসহ বিভিন্ন ত্রুটিগুলো তুলে এনে পরিপূর্ণভাবে নির্ভুল পুস্তক ছাপিয়ে যথাসময়ের মধ্যে তা শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার পরামর্শ ও মতামত দেন অংশগ্রহণকারীগণ। পাশাপাশি কীভাবে মূল স্রোতধারার সাথে এবং শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে এই শিক্ষা কার্যক্রম আকর্ষনীয় করা যায় তার ওপরো জোরালো মন্তব্য করা হয়।

sarkar furniture Ad
Green House Ad