অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্ববান

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার ‘অস্কার’। প্রতি বছর জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই পুরস্কার বিতরণ করা হয়। আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অস্কারের ৯১তম আসর।

প্রতিবছরের মতো এবারো অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ৯১তম অস্কার অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছে অস্কার বাংলাদেশ কমিটি।

জানা যায়, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেয়া হবে পুরস্কার। ০১ অক্টোবর ২০১৭ এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে ৭দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের হাসান হোল্ডিং, ৯ম তলা, ৫২/১ নিউস্কাটন, ঢাকা-১২১৭ থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করে আগামী ২০ সেপ্টেম্বর, ২০১৮ বেলা ৫টার মধ্যে জমা দিতে হবে।

সূত্র : ডেইলি বাংলাদেশ ডটকম

sarkar furniture Ad
Green House Ad