দেওয়ানগঞ্জে শিশু ধর্ষণকারী শফিকুল গ্রেপ্তার, শিশুটিকে ময়মনসিংহ মেডিক্যালে রেফার্ড

দেওয়ানগঞ্জে গ্রেপ্তার শিশু ধর্ষণকারী শফিকুল ইসলাম। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুরের দেওয়ানগঞ্জে দিনেদুপুরে ধর্ষণের শিকার ১১ বছরের মেয়েশিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় ১ আগস্ট রাতে জামালপুর জেনারেল হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ১ আগস্ট দুপুরে উপজেলার চরভবসুর ঠোটাপাড়া এলাকায় এ ধর্ষণের ঘটনা ঘটে।

এ ঘটনায় দেওয়ানগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর আসমা আক্তার বাদী হয়ে শিশুটির ধর্ষণকারী শফিকুল ইসলামকে আসামি করে ১ আগস্ট রাতে দেওয়ানগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ২ আগস্ট ভোর সাড়ে চারটার দিকে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের মদনের চর গ্রাম থেকে শফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে। শফিকুল চরভবসুর ঠোটাপাড়া গ্রামের মৃত তারা মিয়ার ছেলে। ২ আগস্ট দুপুরে তাকে আদালতের মাধ্যমে জামালপুর জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার চরভবসুর এলাকার বখাটে শফিকুল ইসলাম (৩৫) ১ আগস্ট দুপুর দু’টার দিকে প্রতিবেশী এক ভিক্ষুক পরিবারের মেয়েশিশুকে ফুসলিয়ে তার ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। শিশুটির চিৎকারে স্থানীয়রা এগিয়ে গেলে ধর্ষক শফিকুল পালিয়ে যায়। ১ আগস্ট সন্ধ্যায় শিশুটিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে কর্তব্যরত প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ফাখরিয়া আলম ১ আগস্ট রাত সাড়ে আটটার দিকে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

দেওয়ানগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) ও মামলাটির তদন্ত কর্মকর্তা মো. শহীদুর রহমান বাংলার চিঠি ডটকমকে বলেন, ‘চরভবসুর গ্রামের ওই শিশুটির ধর্ষণকারী গ্রেপ্তার শফিকুল ইসলামকে আদালতের মাধ্যমে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।’