হলগুলোতে ‘পোড়ামন ২’ ও ‘সুলতান’এর দাপট

বাংলার চিঠি ডটকম ডেস্ক॥
গত রোজার ঈদেই মুক্তির কথা ছিলো কলকাতার ‘সুলতান’। কিন্তু শেষ সময়ে এসে আদালতের নির্দেশে আটকে যায় ছবির মুক্তি। নানা জল ঘোলার পর ২০ জুলাই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল তারকা অভিনেতা জিৎ ও মিম জুটির আলোচিত ছবি ‘সুলতান’।

গেল ঈদে ‘সুলতান’ কলকাতার পাশাপাশি বাংলাদেশে মুক্তির কথা থাকলেও এদেশের উৎসবের সময় যৌথ প্রযোজনার সিনেমা ছাড়া উপমহাদেশের কোনও সিনেমা আমদানি, প্রদর্শন ও বিতরণের ওপর নিষেধাজ্ঞা জারি করে আদালত। যার ফলে বাংলাদেশে ঈদে মুক্তি থেমে যায় ‘সুলতান’ ও ‘ভাইজান’ নামের চলচ্চিত্র দুটি। তবে এবার সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশে ‘সুলতান’ নিয়ে এসেছে জাজ মাল্টিমিডিয়া।

২০ জুলাই দেশের ১১৮টি প্রেক্ষাগৃহে ‘সুলতান’ ছবিটি মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া। এরমধ্যে রাজধানী শহরেই ছবিটি চলবে ১৭টি প্রেক্ষাগৃহে। আর ঢাকার বাইরে ১০১টি প্রেক্ষাগৃহে চলবে ছবিটি।

‘সুলতান’ ছবির ট্যাগলাইন ‘দ্য সেভিয়ার’। নির্মাণ করেছেন কলকাতার তারকা নির্মাতা রাজা চন্দ। টান টান উত্তেজনা, মারকাটারি অ্যাকশন, লক্ষ্যপূরণের জেদ আর ভালোবাসার ছোঁয়া এসব কিছু মিলিয়ে ‘সুলতান’র গল্প। একটি তামিল ছবির রিমেকে ‘সুলতান দ্য সেভিয়ার’ নির্মিত হয়েছে।

ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গেও শতাধিক হলে ছবিটি মুক্তি পেয়েছিলো। ছবিতে জিৎ ও মিম ছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের আমান রেজা, তাসকিন রহমান এবং শহীদুল আলম সাচ্চু।

এদিকে দেশের প্রেক্ষাগৃহে এখনো দাপট অব্যাহত রেখেছে জাজ মাল্টিমিডিয়ার আরেক ছবি ‘পোড়ামন ২’। গত ঈদে মুক্তি পাওয়া ছবিটি তার ষষ্ঠ সপ্তাহ পাড় করছে। পঞ্চম সপ্তাহে প্রায় শ’খানেকের মতো প্রেক্ষাগৃহে চলার পর ষষ্ঠ সপ্তাহেও ছবিটি চলছে দেশের ২৭টি প্রেক্ষাগৃহে। যা রীতিমত বিরল।

‘পোড়ামন ২’ পরিচালনা করেছেন রায়হান রাফী। ছবিতে অভিনয় করেছেন সিয়াম-পূজা চেরী, বাপ্পারাজ, ফজলুর রহমান বাবু, আনোয়ারা, চিকন আলী প্রমুখ।
সূত্র : এবিনিউজ২৪ ডটকম

sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *