শেরপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় শাহজামাল (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। ৪ জুলাই বিকালে সদর উপজেলার ধলা ইউনিয়নের চান্দেরনগর গেরামারা গ্রামে ওই হামলার ঘটনা ঘটে।

মৃত শাহজামাল ওই গ্রামের চাঁন মিয়ার ছেলে। আর আহতরা হচ্ছেন শাহজামালের ছোট ভাই নূর হোসেন (১৮) ও বোন জামাই তরিকুল ইসলাম (২৬)। তারা জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রগুলো জানায়, দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে গেরামারা গ্রামের চাঁন মিয়ার সাথে তার নিকটাত্মীয় মোফাজ্জল হোসেন ও মিয়ার উদ্দিনের বিরোধ চলে আসছিল। কয়েক দিন আগে চাঁন মিয়া জমির বিরোধপূর্ণ সীমানায় একটি গাছ লাগান। এর জের ধরে ৪ জুলাই চাঁন মিয়ার ছেলে শাহজামালের সাথে মোফাজ্জল ও মিয়ার উদ্দিনের বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে মোফাজ্জল ও মিয়া উদ্দিনের ২৫-৩০ জন অনুসারী দা, লাঠি, ফালাসহ দেশীয় অস্ত্র নিয়ে শাহজামালের ওপর হামলা করে। এতে শাহজামাল গুরুতর আহত হন। পরে আশঙ্কাজনক অবস্থায় শাহজামালকে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

সদর থানা পুলিশের এসআই মাইনুল রেজা বলেন, সুরতহাল প্রতিবেদনে নিহত শাহজামালের মাথা ও শরীরে একাধিক আঘাতের চিহ্ন দেখা গেছে।

এসআই মাইনুল রেজা জানান, লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশের অভিযান শুরু হয়েছে।